Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Tuesday, May 10, 2016

মারিও গোমেজের ফর্ম ভরসা দিচ্ছে জোয়াকিম লো’কে | বর্তমান

আগামী সপ্তাহেই অনুশীলন শুরু করবেন সোয়েনস্টাইগার ও খেদিরা


বার্লিন, ১০ মে: আগামী এক সপ্তাহের মধ্যেই ইউরো কাপের জন্য জার্মানির ৩১ জনের স্কোয়াড ঘোষণা করবেন জোয়াকিম লো। ২৩ জনের চূড়ান্ত দল তিনি বেছে নেবেন ৩০ মে। সোমবার বার্লিনের ফরাসি দূতাবাসে ইউরোপ সেরার যুদ্ধের জন্য সৈনিকদের প্রাথমিকভাবে বেছে নেওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর। তার আগে জার্মান কোচকে স্বস্তি দিচ্ছে বাস্তিয়ান সোয়েনস্টাইগার, স্যামি খেদিরার চোট সারিয়ে ওঠার প্রচেষ্টা এবং মারিও গোমেজের দুরন্ত ফর্ম। 

গত মার্চে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে চোট পেয়েছিলেন জার্মান মাঝমাঠের স্তম্ভ সোয়েনস্টাইগার। লিগামেন্টের চোট সারিয়ে অনুশীলনে ফেরার দিকে তাকিয়ে রয়েছেন তিনি। আগামী দশদিনের মধ্যেই ঘাম ঝরানো শুরু করবেন সোয়েনস্টাইগার। জার্মানির আরেক মিডিও স্যামি খেদিরারও কাফ মাসলের চোট প্রায় সেরে ওঠার দিকে। কয়েকদিন আগে জার্মানির জাতীয় দলের চিকিৎসকের সঙ্গে দেখা করেন তিনি। এক সাক্ষাৎকারে খেদিরা বলেছেন, ‘পরিকল্পনামাফিক চিকিৎসা চলছে। ইউরোয় খেলার ব্যাপারে আমি আশাবাদী। কয়েকদিনের মধ্যেই অনুশীলন শুরু করব। ২১ মে ইতালিয়ান কাপ ফাইনালে জুভেন্তাসের হয়ে খেলতে না পারলেও ঘাবড়াচ্ছি না। ব্যথা ক্রমশ কমছে। দেশের জার্সিতে ইউরোয় সেরা পারফরম্যান্স উজাড় করে দিতে চাই।’ খেদিরা এবং সোয়েনস্টাইগারকে পেলে মাঝমাঠ নিয়ে অনেকটা নিশ্চিন্ত হতে পারবেন লো। কারণ, বরুশিয়া ডর্টমুন্ডের মিডিও গুন্দোগানের সার্ভিস ইউরোয় পাচ্ছেন না তিনি। 
এদিকে, তুরস্কের ক্লাব বেসিকতাসের হয়ে চমৎকার ফর্মে রয়েছেন জার্মান স্ট্রাইকার মারিও গোমেজ। ফিওরেন্তিনা থেকে লোনে তুরস্কে গিয়ে নিয়মিত গোল করছেন তিনি। এখনও পর্যন্ত ৩২টি ম্যাচে ২৫বার লক্ষ্যভেদ করেছেন গোমেজ। এই প্রসঙ্গে জোয়াকিম লো’র বক্তব্য, ‘বিভিন্ন লিগে খেলা জার্মান ফুটবলারদের পারফরম্যান্সের উপর লক্ষ্য রাখছি। বেসিকতাসের হয়ে গোলের মধ্যে রয়েছে মারিও গোমেজ। সোয়েনস্টাইগার ও খেদিরাও চোটমুক্তির পথে। এবারের ইউরোয় কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে আমাদের। গত বিশ্বকাপ চ্যাম্পিয়ন বলে বাড়তি প্রত্যাশার চাপ থাকবে জার্মানির উপর। তবে ইউরো সম্পূর্ণ ভিন্ন প্রতিযোগিতা। অংশগ্রহণকারী সব দলই শূন্য থেকে শুরু করবে।’
আগামী ২৩ মে সুইজারল্যন্ডে প্রস্তুতি শিবির শুরু করবে জার্মানি। লো-ব্রিগেড প্রীতি ম্যাচ খেলবে স্লোভাকিয়া এবং হাঙ্গেরির বিরুদ্ধে। গ্রুপ-সি’তে জার্মানির সঙ্গে রয়েছে ইউক্রেন, পোল্যান্ড ও নর্দান আয়ারল্যান্ড।

No comments:

Post a Comment