Saturday, May 7, 2016

চিটফাণ্ড ইস্যুতে ইস্টবেঙ্গল সচিবকে তলব সিবিআইয়ের | সংবাদ প্রতিদিন

চিটফাণ্ড কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ইস্টবেঙ্গল সচিব কল্যাণ মজুমদারকে তলব করল সিবিআই। ক্লাবের স্পনসরশিপ সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করতেই তাঁকে ডাকা হয়েছে বলে জানা গিয়েছে।

আজ লাজংয়ের তিন নিয়মিত ডিফেন্ডার নেই, মোহন বাগানই ফেবারিট | বর্তমান

এই মুহূর্তে ইস্ট বেঙ্গলের থেকে লাজং বিপজ্জনক দল: সঞ্জয়

বেলা বারোটায় প্রায় ৩৮ ডিগ্রি তাপমাত্রার মধ্যেও মোহন বাগান মাঠে অনুশীলন করলেন লাজং এফ সি’র ফুটবলাররা। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের বদান্যতায় তারা অ্যাওয়ে ম্যাচটি আগে খেলার সুযোগ পাচ্ছেন। আই লিগে সাত নম্বরে শেষ করায় তাদের এই সুবিধা পাওয়া উচিত ছিল না।

আগামী মরশুমেও মোহন বাগানের কোচ থাকছেন সঞ্জয় সেন | বর্তমান

আগামী মরশুমেও মোহন বাগানের কোচ থাকছেন সঞ্জয় সেন। ২০১৪ সালের ৮ ডিসেম্বর তিনি মোহন বাগানের দায়িত্ব নেন। ১৩ বছর বাদে তাঁর কোচিংয়ে মোহন বাগান জিতেছিল আই লিগ। এবার একটুর জন্য খেতাব হাতছাড়া হলেও মোহন বাগান রানার্স হয়েছে আই লিগে। তাই ক্লাবের এক শীর্ষ কর্তা জানিয়ে দিলেন, ‘সঞ্জয়ের সঙ্গে চুক্তি বর্ধিত হবে। এখন আমাদের লক্ষ্য ফেডারেশন কাপ জেতা।’

খেলতে খেলতে মাঠেই মারা গেলেন ক্যামেরুনের ফুটবলার | আনন্দবাজার

ফুটবল মাঠে ফিরে এল মার্ক ভিভিয়ন ফো-র স্মৃতি। শুক্রবার রাতে রোমানিয়ান লিগে খেলা চলছিল ডায়নামো বুখারেস্ট এবং ভ্লিটোরুলের মধ্যে। আচমকাই মাঠের মধ্যে পড়ে গেলেন বুখারেস্টের প্যাট্রিক একেং। হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয় ২৬ বছরের এই ফুটবলারকে।

বাগানের চার দিকে সবুজ, তবে আমি মুগ্ধ উত্তর-পূর্ব ভারতে | ভাইচুং ভুটিয়া | আনন্দবাজার

চলতি ফেড কাপে সবচেয়ে বড় চমক দিয়েছে উত্তর পূর্ব ভারতের দু’দল। আইজল এফসি আর শিলং লাজং। ওদের ঝোড়ো পারফরম্যান্সেই তো বেঙ্গালুরু এফসি ও ইস্টবেঙ্গলের মতো দুই হেভিওয়েট টিম প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছে। দুই পাহাড়ি দলের খেলা দেখে আমি তো  মুগ্ধ।