Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Tuesday, May 10, 2016

আজ সাউথ চায়নার বিরুদ্ধে দ্বিতীয় দল নামালেও সতর্ক সঞ্জয় | বর্তমান

বুধবার গুয়াহাটিতে এ এফ সি কাপের গ্রুপ লিগের শেষ ম্যাচে মোহন বাগান খেলবে হংকংয়ের সাউথ চায়নার বিরুদ্ধে। মোহন বাগান গ্রুপ শীর্ষে থেকে ইতিমধ্যেই প্রি-কোয়ার্টার ফাইনালে চলে গিয়েছে। বুধবার খেলেই শিলংয়ে যাবে মোহন বাগান। সেখানে শনিবার ফেডারেশন কাপের সেমি-ফাইনালের দ্বিতীয় পর্বে শিলং লাজংয়ের মুখোমুখি হবে মোহন বাগান।
এই ম্যাচ দুটির থেকে আগামী ২১ মে ফেডারেশন কাপের ফাইনাল সঞ্জয় সেনের কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই এই দুটি ম্যাচে মোহন বাগান পূর্ণ শক্তির দল খেলাচ্ছে না। তবে পূর্ণ শক্তির দল না খেলালেও বুধবার কোনও মতেই হারতে চাইছেন না সঞ্জয় সেন। তিনি বলেন, ‘দল ছন্দ ফিরে পেয়েছে। ফেড কাপ ফাইনাল আমাদের পাখির চোখ। লাজংয়ের বিরুদ্ধে প্রথম পর্বে পাঁচ গোলের লিড নেওয়ার পরও আত্মতুষ্টির কোনও জায়গা নেই। আমরা প্রতিপক্ষকে হালকাভাবেও নিচ্ছি না। কিছু ফুটবলারকে বিশ্রাম দেওয়া হলেও আমরা কিন্তু সতর্ক। কোনওভাবেই বুধবার হারা চলবে না। ছেলেদের সেটা বলে দিয়েছি।’
ঘটনা হল, আই লিগ চ্যাম্পিয়ন হয়ে মোহন বাগানকে হালকাভাবে নিয়েছিল বেঙ্গালুরু। শিলিগুড়িতে মোহন বাগানের বিরুদ্ধে শেষ ম্যাচে সাত নিয়মিত ফুটবলারকে না খেলিয়ে অ্যাশলে ওয়েস্টউড বিপাকে পড়ে যান। দল হেরে যায় পাঁচ গোলে। আই লিগ চ্যাম্পিয়নদের ফোকাস নড়ে যায়। যার ফলে ফেড কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় বেঙ্গালুরু। সুনীল ছেত্রীদের সেই হার থেকে শিক্ষা নিয়ে ক্লাবের সেকেন্ড টিমকে সতর্ক করে দিয়েছেন সঞ্জয়। দলে বেশ কয়েকজন ফুটবলার বদল হওয়ায় এদিন সন্ধ্যায় গুয়াহাটিতে অনুশীলন করে মোহন বাগান। দলের কম্বিনেশনের উপর জোর দেওয়া হয়। গোলে খেলবেন অর্ণব দাশশর্মা। মোহন বাগান রক্ষণে লুসিয়ানোকে খেলানো হবে কিনা তা নিয়ে টিম ম্যানেজমেন্ট ধন্ধে। লুসিয়ানোর সঙ্গে এদিন অনুশীলনে রাজু গায়কোয়াড় আর সঞ্জয় বালমুচুকে ঘুরিয়ে ফিরে খেলানো হয়। দুই সাইড ব্যাকে অভিষেক দাস ও শৌভিক ঘোষের খেলা নিশ্চিত। মিডল হাফে লেনি ও শৌভিক চক্রবর্তী খেলবেন। দুই সাইড হাফে কাটসুমি ও কেন লুইস। আপফ্রন্টে জেজে আর সুভাষ সিং। আজহার নামবেন পরিবর্ত হিসাবে। এদিন সাউথ চায়নার ব্রাজিলিয়ান কোচ হোসে রিকার্ডো র্যা ম্বো বলেছেন, ‘শেষ ম্যাচে ইয়াঙ্গন ইউনাইটেডকে হারিয়ে আমরা উজ্জীবিত। যদিও পাঁচটির মধ্যে তিনটি ম্যাচে আমরা হেরেছি। কিন্তু শেষ দুটি ম্যাচে আমাদের পারফরম্যান্স ভালো। প্রথম পর্বে ৪-০ গোলে জিতেছিল বলে আমাদের খাটো করে দেখলে মোহন বাগান ভুল করবে।’
দেবজিৎ মজুমদার,প্রীতম কোটাল, কর্নেল গ্লেন, সনি নর্ডি, প্রণয় হালদার, কিংশুক দেবনাথ, বিক্রমজিৎ সিং অবশ্য শিলং যাবেন। তবে শনিবার ওই ম্যাচে হলুদ কার্ড দেখা প্রণয়কে নাও খেলানো হতে পারে।
আজ খেলা বেঙ্গালুরুর: বুধবার জোহর দারুল তাজিমের বিরুদ্ধে গ্রুপ লিগের শেষ ম্যাচে খেলতে নামছে বেঙ্গালুরু এফ সি। প্রি- কোয়ার্টার ফাইনালে যাওয়ার ব্যাপারে ম্যাচটির গুরুত্ব অপরিসীম।

No comments:

Post a Comment