Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Wednesday, May 18, 2016

মর্গ্যানের সবুজ সঙ্কেতে ডং ইস্টবেঙ্গলেই । আনন্দবাজার

ডু ডং-কে নিয়ে তৈরি হওয়া যাবতীয় বিতর্কে ফুলস্টপ পড়ে গেল ইস্টবেঙ্গলে। কোরিয়ান মিডিওকে লাল-হলুদেই রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল বুধবার গভীর রাতে। এমনকী চুক্তিপত্রে সইসাবুদও সারা হয়ে গেল এ দিনই।

তবে ডংকে রেখে দেওয়া হল শর্তসাপেক্ষে। সূত্রের খবর, তাঁকে ক্লাব কর্তারা বলেন, কোচ মর্গ্যান তোমাকে রাখার সবুজ সঙ্কেত দিয়েছেন। তবে আমরা আপাতত এক মরসুমের জন্য তোমার সঙ্গে চুক্তি করছি। এই সময়ের ভেতর তোমার পারফরম্যান্স দেখে দীর্ঘমেয়াদি চুক্তির কথা ভাবব। যা শুনে ডং রাজি হয়ে যান ইস্টবেঙ্গলে থাকতে।
তবে ডংয়ের লাল-হলুদে ভবিষ্যৎ নিয়ে সমাধান ঘটলেও তাঁর প্রথম চুক্তিপত্র নিয়ে বিতর্ক কিন্তু থামছে না। দেবব্রতবাবুর দাবি, ‘‘ডংয়ের সঙ্গে ক্লাবের যে চুক্তিপত্রের কপি আনন্দবাজারে বেরিয়েছে, তা বৈধ। কিন্তু গত বছরের ১১ সেপ্টেম্বর ওর চুক্তিপত্রে সই হওয়ার পরে ৩ অক্টোবর ওর এজেন্ট চুক্তির কিছু ক্লজ পরিবর্তন করতে চেয়ে মেল করেন। নতুন প্রস্তাবিত চুক্তি পাঠিয়েও দিয়েছিলেন। নতুন ভাবে চুক্তি করার জন্য। তাই পুরনো চুক্তিপত্রটা মানছি না আমরা। সে কারণেই ফুটবল সচিবও বলেছিলেন, ডংয়ের কাছে নতুন চুক্তিপত্র থাকলে দেখাক! মেলের কপি চাইলে আমরা দেখাতেও পারি।’’
যে কয়েকটা ক্লজ ডংয়ের এজেন্ট চুক্তিপত্রে নতুন করে যোগ করেছেন, তাতে সবচেয়ে উল্লেখযোগ্য— ডংয়ের বাই আউট ক্লজ। পঞ্চাশ হাজার মার্কিন ডলার। বাকিটা মোটামুটি একই। তবে পুরনো চুক্তিপত্র নিয়ে ধোঁয়াশার মধ্যে একটা ব্যাপার স্পষ্ট— ডংয়ের নাম মর্গ্যান-ব্রিগেডে ফের ঢুকে পড়ল। আর পুরনো চুক্তি? দু’তরফের বোঝাপড়ার মাধ্যমে তারও আপাতত সমাধান করে ফেলল ইস্টবেঙ্গল।

No comments:

Post a Comment