Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Wednesday, May 18, 2016

গতকালের সেই মিটিং । এনাডু ইন্ডিয়া - সোনার বাংলা

দিল্লি, ১৭ মে : শুধু খসড়া প্রস্তাবই জমা পড়ল, সিদ্ধান্ত কিছু গৃহীত হল না। ঝুলে রইল ISL ও আই লিগ মেলানোর বিষয়টি। তবে অন্যান্য প্রতিযোগিতা কোন ফরম্যাটে হবে, তা নিয়ে আলোচনা হল ফেডারেশনের সভায়। ISL ও আই লিগ মেলানোর পরিবর্তে ত্রিস্তরীয় লিগ আয়োজনের প্রস্তাব দেওয়া হয়েছে।


ইস্টবেঙ্গল, মোহনবাগান, বেঙ্গালুরু FC কর্তারা প্রবল আপত্তি তুলবেন, এটা জানতেন ফেডারেশন কর্তারা। তাই দুই লিগকে মিলিয়ে দেওয়ার প্রসঙ্গই তোলেননি তাঁরা। বরং সামনের মরশুমে ক’টা দল নিয়ে ISL হবে, তার ওপর বেশি জোর দেওয়া হয়। জানা গেছে, নতুন চেহারায় ISL–এ ৮ দলের পরিবর্তে ১০ অথবা ১২ দল নিয়ে করার ভাবনা চলছে। ইস্টবেঙ্গল, মোহনবাগান, বেঙ্গালুরুর মতো দলকে সুযোগ দেওয়ার কথা ভেবে দলের সংখ্যা চূড়ান্ত হয়নি। ফ্র্যাঞ্চাইজ়ি নিলামের শর্ত মেনে অন্য দলকেও সুযোগ দেওয়া হতে পারে। বেঙ্গালুরু অবশ্য সব শর্ত মেনে ISL–এ খেলতে রাজি।

সভায় ত্রিস্তরীয় লিগ করার প্রস্তাব দেওয়া হয়েছে। অর্থাৎ ISL–এর পাশাপাশি আই লিগ ১ ও ২ করা হবে। এই দুই লিগে অবনমন থাকবে। ISL হবে মূল লিগ, যাতে ওঠা-নামা থাকবে না। সবকিছু চূড়ান্ত হলে ২০১৭–১৮ মরশুমে ISL ও আই লিগ হবে ৬ মাস ধরে।

No comments:

Post a Comment