Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Wednesday, May 18, 2016

বাঁ হাতে ব্যাট করুন, বিরাটকে চ্যালেঞ্জ! | ২৪ ঘণ্টা

অপরাজিত*। নায়ক ও নেতা, বিরাট বন্দনায় মুখোরিত গোটা ক্রিকেট। চলতি আইপিএলে কমলা টুপি যার মাথা থেকে নামছেই না, সেই বিরাটের ব্যাটিং পরিসংখ্যান দেখে বিশেষজ্ঞ থেকে ফলোয়ার, সবাই বলছেন 'বিস্ময়' 'বিস্ময়'। ৭৫৩ রান। গড় ৮৪। দু দুটি সেঞ্চুরিও নিজের ঝুলিতে।
'বিরাটের ব্যাট থেকে রান আসেনি', এমন দিনটার কথা কেউই মনে পারছেন না। ধারাবাহিক বিরাটকে আটকাবার শত চেষ্টা বিফলে। তিন নম্বর থেকে এক নম্বরে উঠে এসছেন ব্যাটিং অর্ডার। ওপেনিং থেকে স্লগ ওভার, বল 'ছাড়া আর ধরার' অনবদ্য মিশ্রণে কোহলির ক্রিকেট ক্লাসে ঘাম ছুটছে বোলারদের। চ্যালেঞ্জিং পরিবেশ ও পরিস্থিতিতে বিরাট যেন আরও ভয়ংকর। বিরাট নিজেও মানেন, নিজের অনুকূল নয়, এমন পরিস্থিতেই সবথেকে ভালো ব্যাট করেন তিনি। এবার বিরাটের সামনে আরও এক চ্যালেঞ্জ। 'বাঁ হাতে ব্যাট করুন'।
স্পোর্টস উইকির প্রতিবেদন অনুযায়ী ভারতের প্রাক্তন অধিনায়ক, 'গড অব অফ সাইড', সৌরভ গাঙ্গুলীর থেকেই এসেছে এই চ্যালেঞ্জ। নভজোৎ সিং মজা করেই বলছেন, "বিপক্ষ দলের এমন কিছু করা উচিত, যেখানে বিরাট কোহলিকে ব্যাট করতে আসতে হয় ১১ নম্বরে", এটাই একমাত্র পথ যেখানে বিরাটের ব্যাটকে থামানো সম্ভব। আইপিএলে এক উঠতি স্পিনার বলছেন, "আগে গেইলের বিপরীতে বল করতে ভয় হত। ওর সামনে দাঁড়ানোটাই ছিল সবথেকে কঠিন পরীক্ষা। এখন বিরাট যা শুরু করেছে, গেইলের থেকেও বেশি ভয় এখন ওকেই করতে হচ্ছে"। 
এখন দেখার 'বিদ্রুপে'র সামনে বিরাটের উত্তর কী হবে, অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব। 

No comments:

Post a Comment