Monday, May 16, 2016

ফেড কাপ ফাইনাল নিয়ে সতর্ক মোহন বাগান | বর্তমান

শেষ মুহূর্তে আই লিগ হাতছাড়া হওয়ার অন্যতম কারণ ছিল আইজল এফ সি’র কাছে মোহন বাগানের অ্যাওয়ে ম্যাচে হার। মোহন বাগান- আইজল এফ সি’র মধ্যে ওই মযাচটি নির্ধারিত ছিল ৫ মার্চ। মোহন বাগান এ এফ সি কাপের জন্য ম্যাচটি পিছিয়ে প্রাক বিশ্বকাপে ভারতের ম্যাচের মধ্যে খেলতে রাজি হয়। প্রতিপক্ষকে ‘খাটো’ করে দেখার চরম মূল্য দিতে হয়েছিল মোহন বাগানকে। শিলংয়ে মোহন বাগানকে হারিয়ে দিয়েছিল জহর দাসের প্রক্ষিণাধীন দল। তাই মোহন বাগান সমর্থকরা এই ম্যাচটি ‘বদলার’ ম্যাচ হিসাবে দেখছেন।

কিন্তু মোহন বাগান কোচ ওই দৃষ্টিকোণ থেকে দেখতে রাজি নন। তিনি বলেন, এই ফেড কাপ ফাইনাল আমাদের কাছে স্রেফ একটি ম্যাচ। আমরা ট্রফি ছাড়া কিছু ভাবছি না। এমন কি এ এফ সি ম্যাচে সনি নর্ডিকে পাব কিনা তা নিয়েও মাথা ঘামাচ্ছি না। সমর্থকদের জন্য ফেড কাপ জিততে চাই। সনি নর্ডির মুখেও শোনা যাচ্ছে সেই কথা। আসলে যতই সাবলীল- সুন্দর ফুটবল খেলুক না ফেড কাপ না পেলে মোহন বাগান কিন্তু ২০১৫-১৭ মরশুমে ট্রফিহীন থাকবে। তাই মোহন বাগান কোচ অত্যন্ত সতর্ক। শিলং থেকে ফিরে এলেও তিনি রবিবার সন্ধ্যায় স্পোর্টিং- আইজল ম্যাচ দেখেননি। চেতলা অগ্রণী ক্লাবে একটি সভা নিয়ে ব্যস্ত ছিলেন। চিন্তা ভাবনায় যাতে বেশি করে আইজল এফ সি ঢুকে না যায় সেই জন্যই বোধহয় সঞ্জয়ের এই স্ট্র্যাটেজি।
এদিকে ফেড কাপ খেলতে মোহন বাগান বৃহস্পতিবার গুয়াহাটি যাবে কিনা তা এখনও নিশ্চিত নয়। কারণ গুয়াহাটির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে বৃহস্পতিবার ভোট গগণা আছে। ম্যাচটির দায়িত্বে আছে গুয়াহাটি ফুটবল সংস্থা। তারা এখনও সুনিদির্ষ্টভাবে বলতে পারেননি যে বৃহস্পতিবার মোহন বাগানকে পড়ন্ত বিকেলে ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে অনুশীলন করার সুযোগ দিতে পারবে কিনা? আবার বৃহস্পতিবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে ভোট গগণা। এবার নির্বাচন কমিশন ভোট গগণার কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি করেছে। তাই বৃহস্পতিবার সকালে মোহন বাগান নিজেদের মাঠে অনুশীশন করতে পারবে কিনা তা নিশ্চিত নয়। ময়দান থানার কাছে দরবার করেছে মোহন বাগান। বৃহস্পতিবার কোথায় অনুশীলনচ করবে তা নিয়ে মোহন বাগান কোচ সঞ্জয় সেনও ধন্দে। তাই মোহন বাগান বৃহস্পতিবার না শুক্রবার গুয়াহাটি যাবে তা এখনও ঠিক হয়নি। সঞ্জয় সেন বললেন,‘ মঙ্গলবার মযানেজার সত্যজিৎ চ্যাটার্জি সহ শীর্ষ কর্তাদের সঙ্গে আলোচনা করে ঠিক করব।

No comments:

Post a Comment