Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Tuesday, May 17, 2016

এবার ইন্ডিয়ান সুপার কাপ | বর্তমান

আই লিগ এবং আই এস এলের দল গুলিকে নিয়ে ২০১৭-১৮ মরশুম থেকে শুরু হচ্ছে নতুন প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার নাম দেওয়া হচ্ছে ইন্ডিয়ান সুপার কাপ। এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্সই খেলবে এ এফ সি কাপে। মঙ্গলবার দিল্লিতে ২৯টি দল নিয়ে সভা হয়। সেখানেই ফেড কাপের এই নতুন প্রতিযোগিতার নামকরণ হয়।
এই প্রতিযোগিতা হবে ১৬টি দল নিয়ে। আই এস এলের প্রথম চার দল ছাড়া আই লিগ এবং দ্বিতীয় ডিভিশন আই লিগের দলগুলিকে নিয়ে হবে ইন্ডিয়ান সুপার কাপ। এদিনের সভায় ঠিক হয় আই এস এল হবে ১০টি দলকে নিয়ে। যে সব শহরে এখন আই এস এল নেই সেই শহরের দল নেওয়া হবে। বেঙ্গালুরু এফ সি এই নিয়মে আই এস এলে চলে আসতে পারে। কিন্তু মোহন বাগান- ইস্ট বেঙ্গলের ভবিষ্যৎ কী? আই এস এলে তাদের কি নেওয়া হবে। নাকি তাদের লিগ ওয়ানেই খেলতে হবে। এই প্রশ্নের কোনও উত্তর এদিন মেলেনি সভায়। দুই প্রধানের নাম না করে প্রফুল্ল প্যাটেল এদিন বলেন ভারতের ফুটবলের ঐতিহ্যর সঙ্গে যুক্ত দুইটি দলকে আমরা সাহায্যর হাত বাড়িয়ে দিতে চাই। স্পষ্টতই আই এম জি আর এই ভাবে কলকাতার দুই প্রধানের নিয়ন্ত্রণ নিতে চাইছেন। ইস্ট বেঙ্গল সহ সচিব ১৫ কোটি ফ্র্যাঞ্চাইজি ফি’র ব্যাপারটি তোলেন। তখন কূটনৈতিক চাল দিয়ে প্রফুল্ল প্যাটেল বলেন, আমরা এই রকম কোনও কথা বলছি না। আপনারা ইন্ডিয়ান সুপার কাপে খেলুন না।
এদিনের সভায় আই লিগের ক্লাব গুলির উদ্দেশ্যে ফ্র্যাঞ্চাইজি ফি দিতে হবে না এমন কোনও বার্তা দেওয়া হয়নি। এদিকে, ইস্ট বেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার এদিন সন্ধ্যায় ক্লাব তাঁবুতে সাফ জানিয়ে দেন মোহন বাগানের মতোই ইস্ট বেঙ্গল ১৫ কোটির ফ্র্যাঞ্চাইজি ফি দেবে না। তবে উপস্থিত কর্তারা বুঝে যান মোহন বাগান, ইস্ট বেঙ্গলকে মূলস্রোতে থাকতে গেলে অনেক বাঁধা পার হতে হবে।

No comments:

Post a Comment