Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Wednesday, April 27, 2016

গতি ধরে রাখতে চান গোতি


তিনি জানেন না বাদশার শহরে খেলা হলেও বাদশা মাঠে আসবেন কিনা। তা নিয়ে দলনেতার কোনও মাথাব্যথাও নেই। সপাটে বলেই ফেলেছেন, ‘জানি না শাহরুখ আসবেন কিনা। কে আসবেন আর কে আসবেন না, আমরা যখন মাঠে নামি তখন সেটা মাথায় থাকে না। আমরা দলবদ্ধ হয়ে মাঠে নামি। পেশাদারি মানসিকতা নিয়ে। তখন জেতার কথা ছাড়া মাথায় আর অন্য কিছু থাকে না।’ এমনভাবে গৌতম গম্ভীরই পারেন এ কথা বলতে। বুধবার বিকেলে ওয়াংখেড়ে অনুশীলনের আগে এভাবে বলে গেছেন নাইট–নেতা। 

নাইট শিবিরেও কোনও খবর নেই বাদশা আদৌ মাঠে আসবেন কিনা। তবে, ওয়াংখেড়েতে ‘ব্যান’ উঠে গেছে কিং খানের। সময় থাকলে, শহরে থাকলে ওয়াংখেড়েতে নিজের দলের খেলা দেখতে মাঠে আসতেই পারেন শাহরুখ এমনই জানা গে‍ল। দল দুর্নিবার গতিতে এগোচ্ছে। সেই গতি ধরে রাখতে চান আরেক ‘গোতি’। ‘আমরা ছন্দবদ্ধ ক্রিকেট খেলছি। মাঠে যে কর্তৃত্ব দেখাচ্ছে ছেলেরা সেটাও ধরে রাখতে হবে। তাহলেই আমরা পারব এই বিশ্বাস করি। কোনও দলই অপরাজেয় নয়। আমরা যে কোনও দলকেই হারাতে পারি।’ নিজে রয়েছেন দুর্দান্ত ছন্দে। তবে, এখনই ভারতীয় দলে ফেরার ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি গম্ভীর। তিনি এখন শুধু নাইট রাইডার্স আর আই পি এল নিয়ে ভাবতে চান।
ইডেনে কিন্তু রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারতে হয়েছিল নাইটদের। অধিনায়ক রোহিত শর্মা একাই হারিয়ে দিয়েছিলেন নাইটদের। সেটা মাথায় আছে নাইট শিবিরের। কীভাবে রোহিতকে আটকানো যায় তার নির্দিষ্ট পরিকল্পনা করা হয়ে গেছে। অধিনায়ক গম্ভীর বলছেন, ‘নিশ্চয়ই রোহিতের মতো ব্যাটসম্যানকে আগে ফেরাতে হবে। সেভাবে পরিকল্পনা করা হয়েছে। তবে শুধু একজন নয়, বিপক্ষের সবাইকে তাড়াতাড়ি আউট করতে পারলেই সবচেয়ে সুবিধে।’ দলের বোলার সুনীল নারাইনের ভূয়সী প্রশংসা গম্ভীরের। ‘নারাইন তিনটি ম্যাচে যে নিজের চারিত্রিক দৃঢ়তা দেখিয়েছে তা এক কথায় ভাবা যায় না। নিজের প্রতিভার সুবিচার করেছে। নিঃসন্দেহে ও আমার দলের সম্পদ।’ দলের আরেক লড়াকু ক্রিকেটার মণীশ পান্ডে চিকেন পক্স নিয়ে মাঠের বাইরে লড়ছেন। গম্ভীর জানিয়েছেন, মণীশ তাড়াতাড়ি সুস্থ হচ্ছেন। তবে ঠিক কবে নাগাদ আবার মাঠে ফিরতে পারবেন তা বলতে পারেননি। 
বিপক্ষ মুম্বই ইন্ডিয়ান্স এবারের আই পি এলে পেল–ই না লসিথ মালিঙ্গাকে। একে চোট, তার ওপরে শ্রীলঙ্কা বোর্ডের সঙ্গে মন–কষাকষিতে মালিঙ্গার মুম্বইয়ে আসা হল না। তাঁর পরিবর্তে মুম্বই ইন্ডিয়ান্সে খেলতে এলেন ওয়েস্ট ইন্ডিজের বোলার জেরম টেলর। তবে, তাঁকে বৃহস্পতিবার রাতেই নাইটদের বিরুদ্ধে খেলতে দেখা যাবে কি না তা খুব একটা পরিষ্কার নয়। দলের পক্ষ থেকে জসপ্রীত বুমরা জানিয়েছেন, ‘আমরা জেতার ছন্দ ধরে রাখব। জেতার ধারাবাহিকতা এসে গেছে। অসুবিধে হবে না আমাদের। আমরা জানি কীভাবে ঘুরে দাঁড়াতে হয়।’ পাশাপাশি বুমরা জানিয়েছেন তিনি প্রতিনিয়ত শিখছেন। অভিজ্ঞ হচ্ছেন। ‌‌

No comments:

Post a Comment