Thursday, April 21, 2016

চ্যাম্পিয়নদের হারিয়েই লিগ অভিযান শেষ করতে চান সঞ্জয় সেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী শনিবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। সুনীল ছেত্রী-ইউজেনসন লিংডোরা আগেই আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ায় এই ম্যাচের গুরুত্ব স্বাভাবিকভাবেই তাঁদের কাছে কম। কিন্তু রানার্স হওয়ার জন্য শনিবারের ৯০ মিনিট অত্যন্ত গুরুত্বপূর্ণ মোহন বাগানের কাছে। 


১৫ ম্যাচে ২৭ পয়েন্ট পেয়ে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে রয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। সমসংখ্যক ম্যাচে ২৫ পয়েন্ট সংগ্রহ করে ঘা঩ড়ে নিঃশ্বাস ফেলছে ইস্ট বেঙ্গল। রবিবার শিলংয়ে লাজং এফসি’র মুখোমুখি হবে মরগ্যান-ব্রিগেড। যদি শনিবার মোহন বাগান পয়েন্ট নষ্ট করে এবং রবিবার ইস্ট বেঙ্গল হারিয়ে দেয় লাজংকে তাহলে ‘হেড টু হেড’ বিচারে রানার্স হবে লাল-হলুদ বাহিনীই। 
চিরপ্রতিদ্বন্দ্বীকে টপকে আই লিগে দ্বিতীয় হওয়াই এখন তাই প্রধান লক্ষ্য মোহন বাগানের। চ্যাম্পিয়ন বেঙ্গালুরুকে অ্যাওয়ে ম্যাচে হারিয়েছিল সঞ্জয় সেনের দল। সেই ধারা শনিবারও বজায় রাখতে চান সনি-গ্লেনরা। বুধবার সকালে নিজেদের মাঠে ঘণ্টাখানেক অনুশীলনের পর সঞ্জয় সেন বলেন, ‘শনিবার সেরা দলই নামাব। কোনওরকম পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে চাই না। চ্যাম্পিয়ন দলকে হারিয়ে আই লিগ অভিযান শেষ করতে চাই।’
আই লিগের শেষ ম্যাচের পাশাপাশি ফেডারেশন কাপ নিয়েও পরিকল্পনা শুরু করে দিয়েছেন মোহন বাগান কোচ। আইজল এফসি, লাজং এফসি, ইস্ট বেঙ্গল ও শিবাজিয়ান্সের বিরুদ্ধে সবুজ-মেরুন রক্ষণ একাধিকবার তাসের ঘরের মতো ভেঙে পড়েছে। লুসিয়ানো, কিংশুক দেবনাথ, সঞ্জয় বালমুচু, ধনচন্দ্র সিং, প্রীতম কোটালদের পারফরম্যান্সে সন্তুষ্ট নন কোচ। এদিন এই প্রসঙ্গে তিনি বলেন, ‘রক্ষণ আরও নিশ্ছিদ্র করতে হবে। আই লিগের শেষদিকে বেশ কিছু বাজে গোল হজম করেছে দল। সেই ভুলত্রুটি ফেডারেশন কাপের আগে শুধরে নিতে হবে।এএফসি কাপ এবং ফেড কাপে ভালো ফল করাই আমাদের লক্ষ্য। আই লিগ না পাওয়ার যন্ত্রণা কাটিয়ে উঠেছে সবাই।’
ইতিমধ্যে খেতাব পেয়ে গেলেও শেষ ম্যাচে জয় চাইছেন বেঙ্গালুরু এফসি’র কোচ অ্যাশলি ওয়েস্টউড। প্রথম পর্বে মোহন বাগানের কাছে হারতে হয়েছিল তাঁর দলকে। শেষ ম্যাচে সেই হারের মধুর প্রতিশোধ নিতে চাইবেন ব্রিটিশ কোচ।

No comments:

Post a Comment