Tuesday, April 26, 2016

দুই লক্ষ্য পূরণে নামছে বাগান, স্বদেশী রক্ষণ নিয়ে


এ এফ সি–র শেষ ষোলোর টিকিট আগেই পকেটে পুরে ফেলেছে মোহনবাগান। আজ, বুধবার মালদ্বীপের মাটিতে মাজিয়া স্পোর্টসের বিরুদ্ধে নামার আগে দুটো লক্ষ্য নিয়ে নামছে সঞ্জয়–শঙ্করলাল ব্রিগেড। লক্ষ্য ১.‌  আজকের ম্যাচ থেকে ১ পয়েন্ট এলেই গ্রুপ–‌সেরা হয়ে শেষ করবেন সনিরা। ফলে প্রি–কোয়ার্টার ফাইনালের ম্যাচ ঘরের মাঠে খেলতে পারবে মোহনবাগান।
গ্রুপ পর্যায় বা কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনালে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলা হলেও, প্রি–কোয়ার্টারে একটাই ম্যাচ। তাই, গ্রুপ শীর্ষে শেষ করে ঘরের মাঠে খেলার সুবিধে নিতে চাইছে সবুজ–মেরুন ব্রিগেড। মঙ্গল–বিকেলে প্র্যাকটিসের পর মালদ্বীপ থেকে ফোনে মোহনবাগান কোচ বলেন, ‘নিশ্চয়ই। লক্ষ্য থাকবে, কালকের ম্যাচ কোনও ভাবেই হারা চলবে না। ঘরের মাঠে খেলার সুবিধে নিতে গেলে ম্যাচ থেকে ১ পয়েন্ট পেতেই হবে।’
লক্ষ্য ২.‌ ফেডারেশন কাপে সালগাঁওকার ম্যাচের আগে মাজিয়া ম্যাচকেই ড্রেস রিহার্সাল হিসেবে দেখতে চাইছে বাগান শিবির। আই লিগে খারাপ সময় কাটিয়ে বেঙ্গালুরু এফ সি–র বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ে ছন্দে ফেরা গেছে। সেটাই ধরে রাখতে চাইছে তারা। যাতে ফেড কাপের আগে আত্মবিশ্বাসে কোনও চিড় না ধরে। এ প্রসঙ্গে সঞ্জয় বলেন, ‘ফেড কাপের আগে এই ম্যাচকে প্রস্তুতি হিসেবে দেখে নিতে চাই। ম্যাচে কোনও ভাবে গোল হজম করা চলবে না। প্র্যাকটিসে ছেলেদের পইপই করে এই কথাটাই বলেছি।’ মাজিয়া ম্যাচের পরও এ এফ সি–র আরও একটা ম্যাচ রয়েছে বাগানের। তার আগেই গ্রুপ শীর্ষের টিকিট নিশ্চিত করে ফেলতে মরিয়া সনিরা।
মালদ্বীপের দলটার বিরুদ্ধে ঘরের মাঠে ৫–২ জিতেছিল গঙ্গাপারের ক্লাব। অ্যাওয়ে ম্যাচে নামার আগে সতর্ক তারা। বুধবারের ম্যাচে বাগান রক্ষণ স্বদেশিনির্ভর। কারণ, কার্ড সমস্যায় খেলতে পারবেন না লুসিয়ানো। বদলে কিংশুকের সঙ্গী হতে পারেন সঞ্জয় বালমুচু। তাতে ‘কুছ পরোয়া নেহি’ সঞ্জয়ের। তঁার কথায়, ‘ওকে পাওয়া যাবে না, সেটা আমরা আগে থেকেই জানতাম। সেভাবেই প্রস্তুতি নিয়েছি, কোনও সমস্যার কথা নয়।’ এফ পি এ আইয়ের পুরস্কার নিয়ে মঙ্গলবার দলের সঙ্গে যোগ দিয়েছেন জেজে।
৪ ম্যাচে বাগানের পয়েন্ট ১০। সঞ্জয়ের লক্ষ্য অপরাজিত থেকে গ্রুপ পর্ব শেষ করা। মাজিয়ার ৪ ম্যাচে ৪ পয়েন্ট। নকআউটে যেতে তারাও আজকের ম্যাচ জিততে মরিয়া থাকবে। মাজিয়া দলের কোচ সাংবাদিক সম্মেলনে বলেন, ‘ঘরের মাঠে লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত।’ মাজিয়া ম্যাচে সঞ্জয়ের দুটো লক্ষ্য পূরণ হয় কি না, এখন সেটাই দেখার।‌‌‌

No comments:

Post a Comment