Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Friday, April 29, 2016

মেহতাব–ডিকা ঝামেলায় তাল কাটল


কোচ হিসেবে ট্রেভর জেমস মর্গানের ইস্টবেঙ্গলে দ্বিতীয় ইনিংস শুরু করার ১০ দিনের মাথায় উত্তপ্ত হয়ে উঠল ইস্টবেঙ্গল অনুশীলন। শহর জুড়ে তীব্র দাবদাহের মধ্যেই লাল–হলুদ অনুশীলনেও অশান্তির আঁচ। অনুশীলন চলাকালীন প্রকাশ্যে মর্গানের সামনেই বাকবিতণ্ডা, ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়লেন দলের দুই সিনিয়র ফুটবলার মেহতাব হোসেন ও লালরিন ডিকা রালতে।
শুক্রবার সকালে সেন্ট্রাল পার্কের মাঠে ছিল ইস্টবেঙ্গল অনুশীলন। ঘণ্টা খানেকের প্র্যাকটিসের শেষদিকে ঘটনাটি ঘটে। দু’দলে ভাগ করে ম্যাচ প্র্যাকটিস চলছিল। তখনই মেহতাবের উদ্দেশে ডিকার একটা কড়া ট্যাকলকে ঘিরে ঘটনার সূত্রপাত। পাল্টা ট্যাকল করতে ছাড়েননি মেহতাবও। তখনই লাল–হলুদের দুই ফুটবলারকে মেজাজ হারিয়ে একে অপরের দিকে তেড়ে যেতেও দেখা যায়। সঙ্গে সঙ্গেই রন্টি, সৌমিকরা ছুটে এসে দু’জনকে ছাড়িয়ে নিয়ে যান। না হলে ঘটনাটি বড় আকার নিতেই পারত। নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক ফুটবলার বলছিলেন, ‘আসলে কী বলুন তো, টিমের মধ্যে প্রথম একাদশে ঢোকার লড়াইটা অনেক বেড়ে গেছে। নিজের সেরাটা দিতে সকলেই মরিয়া। তাই একটু–আধটু টাফ ফুটবল খেলে ফেলছি আমরা।’ অদূরে দঁাড়িয়ে গোটা ঘটনাটা সাহেব কোচ লক্ষ্য করেছেন। ঝামেলা থামার পর ঘটনায় জড়িত দুই ফুটবলারকে ডেকে নিয়ে আলাদা করে কথাও বলেন ইস্টবেঙ্গল কোচ। প্র্যাকটিসের পরে সাজঘর থেকে ভেসে আসা খবর অনুযায়ী, বাড়ি ফেরার আগে ড্রেসিংরুমে দু’‌জন হাতে হাত মিলিয়ে মিটমাট করে নেন।
এই ঘটনার জেরে ইস্টবেঙ্গলে ফিরছে ‘ক্লোজড ডোর’ অনুশীলনের ফতোয়া। তিন বছর আগে মর্গান কোচ থাকাকালীন এই নিয়ম বলবৎ ছিল। আজ শনিবার থেকেই সংবাদমাধ্যমের জন্য সেই ‘রুদ্ধদ্বার’ নিয়ম শুরু হতে চলেছে। প্র্যাকটিস শুরু হওয়ার পর প্রথম ১৫ মিনিট অনুশীলনের ছবি তুলতে পারবেন চিত্রসাংবাদিকরা। ফুটবলারদের কথা বলার ওপর আগেই নিষেধাজ্ঞা জারি হয়েছে লাল–হলুদে।
এসবের মাঝেই কোচ মর্গানের কপালে চিন্তার ভাঁজ। লাজং এফ সি–র বিরুদ্ধে ফেড কাপ অভিযান শুরু করার মাত্র দু’দিন আগে চোট–আঘাত সমস্যায় জর্জরিত দল। মেন্ডি, লোবো, জাইরু, জোয়াকিম থেকে রবার্ট— প্রথম একাদশের বেশ কিছু ফুটবলারকে পাওয়া যাবে না শিলঙের ম্যাচে। সৌমিকেরও হাতে অল্প লাগা রয়েছে। এদের মধ্যে লোবো ও জাইরু ফেড কাপ থেকেই ছিটকে গেছেন। শুক্রবার সকালে অনুশীলনের পর ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ বলে দিলেন, ‘চোট লাগা তো আর আমার হাতে নেই। বাকিদের নিয়েই দল করতে হবে। স্কোয়াডে পর্যাপ্ত প্লেয়ার রয়েছে, অসুবিধে হওয়ার কথা নয়।’ সঙ্গে যোগ করেন, ‘বাকিদের কাছে এটা বড় সুযোগ নিজেদের প্রমাণ করার। নিজেদের সেরাটা দেওয়ার।’ শনিবার সেন্ট্রাল পার্কে প্র্যাকটিস করে দুপুরের বিমানে শিলঙের উদ্দেশে উড়ে যাওয়ার কথা রন্টিদের।‌‌‌‌‌

No comments:

Post a Comment