Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

Saturday, May 14, 2016

সোলড্রার বিরুদ্ধে এত সহজ জয় আশা করেননি বিজেন্দর | বর্তমান

বোল্টন, ১৪ মে : পেশাদার বক্সিংয়ে বিজেন্দর সিংয়ের ম্যাজিক অব্যাহত। শুক্রবার তাঁর পাঞ্চে ধরাশায়ী হলেন পোল্যান্ডের আন্দ্রেজ সোলড্রা। সুপার মিডলওয়েট লড়াইয়ে মাত্র তিন রাউন্ডেই ভারতীয় তারকা উড়িয়ে দিলেন অভিজ্ঞ পোলিশ প্রতিপক্ষকে। এই নিয়ে প্রো বক্সিং কেরিয়ারের টানা ছয় নম্বর লড়াই নক-আউটে জিতলেন ‘বিজু’।

ম্যাচের আগে আন্দ্রেজ সোলড্রা হুঙ্কার দিয়েছিলেন, ‘বিজেন্দরকে হারাবো তো বটেই, সেই সঙ্গে হাড়গোড়ও ভেঙে দেব।’ প্রতিপক্ষের তর্জন গর্জনের জবাব মুখে নয়, রিংয়ে পাঞ্চ ও জ্যাবের মাধ্যমেই ফেরত দিলেন বিজেন্দর। সোলড্রাকে রক্তাক্ত করে জারি রাখলেন নিজের জয়যাত্রা। বোল্টনের ম্যাক্রন এরিনায় বিজেন্দরের ষষ্ঠ ফাইট শেষ হল মাত্র তিন রাউন্ডেই। অথচ বিজেন্দরের থেকে ঢের বেশি অভিজ্ঞতা নিয়ে রিংয়ে পা বাড়িয়েছিলেন সোলড্রা। শুক্রবারের আগে পর্যন্ত প্রো-বক্সিংয়ে ১৬টি লড়াইয়ে ১২টিতে জিতেছিলেন তিনি। যার মধ্যে পাঁচবার প্রতিপক্ষকে নকআউট করেছেন। ৩০ বছরের পোলিশ বক্সারটি অ্যামেচার কেরিয়ারেও ৯৮টি লড়াইয়ে ৮২টিতে জিতেছেন। তবু এমন শক্তিশালী প্রতিদ্বন্দ্বীকে রেয়াত করেননি ওলিম্পিকস ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদকজয়ী বিজেন্দর। ভারতীয় তারকার পাঞ্চের জবাব ছিল না সোলড্রার কাছে। আট রাউন্ডের লড়াইয়ে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন বিজেন্দর। প্রথম রাউন্ডে তাঁর একটি পাঞ্চে টাল হারিয়ে একবার মেঝেতেও পড়ে যান সোলড্রা। যদিও সেই ধাক্কা সামলে দ্বিতীয় রাউন্ডে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করেছিলেন পোলিশ বক্সারটি। কিন্তু বিজেন্দরের ডিফেন্স ভাঙতে পারেননি তিনি। আর তৃতীয় রাউন্ডে তো কুপোকাতই হয়ে যান সোলড্রা। তাঁর বেসামাল অবস্থা দেখে রেফারি বাধ্য হন ম্যাচ থামিয়ে দিয়ে টেকনিক্যাল নক-আউটে বিজেন্দরকে জয়ী ঘোষণা করতে।
ভিওয়ানির এই বক্সার বিজেন্দর এবার ওয়ার্ল্ড বক্সিং অরগানাইজেশনের (ডব্লুবিও) এশিয়ান খেতাবের জন্য খেলতে নামবেন। এই জয় পেয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত বিজেন্দ্র। লড়াই শেষে তিনি বলেন, ‘আরও একটা ঝলমলে জয় নিশ্চিত করতে পেরে আমি দারুণ আনন্দিত। সোলড্রার বিরুদ্ধে জিতব জানতাম, কিন্তু তা যে এত সহজে আসবে ভাবিনি। এই দাপুটে জয় আমার মনোবল আরও বাড়িয়ে দেবে। এবার দেশের মাটিতে এশিয়ান বেল্টের লড়াইয়ে নামার জন্য আমি মুখিয়ে রয়েছি।’ দিল্লির ইন্দিরা গান্ধী ইন্ডোর স্টেডিয়ামে আগামী ১১ জুন নির্ধারিত ছিল বিজেন্দরের প্রথম পেশাদার খেতাবের লড়াই। কিন্তু আয়োজন সংক্রান্ত কিছু সমস্যার কারণে সেই লড়াই এক মাস পিছিয়ে দিয়েছে ডব্লুবিও। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে এশিয়ান বেল্টের লড়াইটি হবে জুলাইয়ের মাঝামাঝি। তবে লড়াই পিছিয়ে গেলেও নিজের ট্রেনিংয়ে ঢিলেমি দিতে নারাজ বিজেন্দর। এই প্রসঙ্গে তিনি বলছেন, ‘নিজের ছন্দ ধরে রাখার জন্য আমি নিয়মিত ট্রেনিং চালিয়ে যাব। সে জন্য ভারতে সাত দিনের ছুটি কাটিয়ে আবার ম্যাঞ্চেস্টারে ফিরে আসব।’

No comments:

Post a Comment